Home / মিডিয়া নিউজ / ‘অশ্লীল সিনেমার বিরুদ্ধে মান্না একাই লড়াই করেছিলেন’

‘অশ্লীল সিনেমার বিরুদ্ধে মান্না একাই লড়াই করেছিলেন’

জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক এসএম আসলাম তালুকদার মান্নার ১৪তম মৃত্যুবার্ষিকী আজ।

মান্নার সঙ্গে অসংখ্য সিনেমায় খল চরিত্রে অভিনয় করেছেন মোহাম্মদ পারভেজ চৌধুরী গাঙ্গুয়া।

মৃত্যুবার্ষিকীতে মান্নাকে নিয়ে স্মৃতিচারণ করে গাঙ্গুয়া বলেন, মান্না ভাইয়ের সঙ্গে আমার অসংখ্য স্মৃতি রয়েছে। তিনি আমাকে খুব ভালোবাসতেন। অনেক সময় আমাকে ওস্তাদ বলে ডাকতেন। কখনোই আমাকে শুধু গাঙ্গুয়া বলে ডাকেননি। সবসময় গাঙ্গুয়া ভাই বলেই ডাকতেন। তার সঙ্গে আমার অনেক সুপার হিট ছবি রয়েছে। মৃত্যুদিবসে তাকে খুব মনে পড়ছে। তার জন্য দোয়া করি, আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।

তিনি বলেন, মান্না ভাইয়ের বিশেষ গুণ ছিল, ভালো কোনো পরামর্শ দিলে তিনি শুনতেন। তিনি যে মাপের অভিনেতা ছিলেন, তাকে পরামর্শ দেওয়ার সাহস কেউ করতেন না। কিন্তু ভালো পরামর্শ বা গল্প বললে তিনি মনোযোগ দিয়ে শুনতেন। আর নতুনদেরও তিনি যথেষ্ট সহযোগিতা করতেন। একজন সত্যিকারের অভিনেতার মধ্যে এই গুণ থাকা জরুরি বলে আমি মনে করি। এই প্রজন্মের অভিনেতাদের তার থেকে অনেক কিছু শেখার আছে।

গাঙ্গুয়া আরও বলেন, মান্না ভাই বেঁচে থাকলে ইন্ডাস্ট্রির অবস্থা এরকম থাকত না। তিনি সবসময় চলচ্চিত্র এবং চলচ্চিত্রের মানুষদের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। কপিরাইট, অশ্লীল সিনেমার বিরুদ্ধে তিনি একাই লড়াই করেছিলেন। ওই সময় তিনি এভাবে সোচ্চার না হলে বাংলাদেশ থেকে অশ্লীল সিনেমা দূর হতো না। তার চলে যাওয়াতে ইন্ডাস্ট্রির অনেক বড় ক্ষতি হয়েছে। যে ক্ষতি আমরা এখনও কাটিয়ে উঠতে পারিনি।

প্রসঙ্গত, সৈয়দ মোহাম্মদ আসলাম তালুকদারের মঞ্চ নাম মান্না। তিনি ১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতিতে জন্মগ্রহণ করেন। বীর সৈনিক চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। জনপ্রিয় এই অভিনেতা মাত্র ৪৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি পরপারে পাড়ি জমান।

Check Also

অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে চান মাহি

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। একাধিক ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। গতকাল (সোমবার) …

Leave a Reply

Your email address will not be published.