Home / মিডিয়া নিউজ / ‘পার্বতী আমার স্বপ্নের চরিত্র, আমার অনেক দিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে’

‘পার্বতী আমার স্বপ্নের চরিত্র, আমার অনেক দিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে’

ঢাকাই ছবির সফল নায়িকাদের একজন সাদিকা পারভিন পপি। বর্ণিল ক্যারিয়ারে অসংখ্য চলচ্চিত্রে

কাজ করেছেন তিনি। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পপির সমসাময়িক অনেক নায়িকা

চলচ্চিত্র থেকে দূরে থাকলেও এখনও নিজেকে ব্যস্ত রেখেছেন রূপালী পরিসরে। ২০ বছর আগে ‘কুলি’

সিনেমা দিয়ে পর্দায় আসা এই নায়িকা বর্তমানে একাধিক ছবিতে কাজ করছেন। সোমবার (২৩ এপ্রিল)

এফডিসিতে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের নতুন একটি ছবিতে কাজ শুরু করেন তিনি। প্রথমদিনের শুটিংয়ে পপি সঙ্গে ছিলেন গাজী রাকায়েত।

পপি বলেন, এই ছবিতে তিনি পার্বতী চরিত্রে অভিনয় করছেন। শরৎচন্দ্রের বিখ্যাত দেবদাস চরিত্রের বিপরীতে অভিনয় প্রসঙ্গে পপি বলেন, পার্বতী আমার স্বপ্নের চরিত্র। এই চরিত্রে কাজ করতে পেরে আমার অনেক দিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। পার্বতী চরিত্রের জন্য নিজেকে তৈরি করেছি, বার বার চিত্রনাট্য পড়ছি। অন্য কোনো দিকে মন নেই।

এই ছবিটিসহ দেবদাসকে নিয়ে উপমহাদেশে অন্তত ২৩টি সিনেমা নির্মাণ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিখ্যাত সব নায়িকারা পার্বতী চরিত্রে অভিনয় করেছেন। আমি ২৩তম নায়িকা হিসেবে পার্বতী চরিত্রে কাজ করছি। কতোটা সফল হতে পারবো- সেটা নিয়ে টেনশন হচ্ছে! তবে আমি আত্মবিশ্বাসী, আমি পারবো।’

আলোচিত ‘গঙ্গাযাত্রা’ ছবির এ নায়িকা মনে করেন, বিখ্যাত উপন্যাস দেবদাসে বাঙালী নারীর প্রেমের প্রতীক পার্বতী। আর সৌভাগ্যক্রমে সেই চরিত্রে তিনি কাজ করতে পারছেন। এটা তার দীর্ঘ ক্যারিয়ারে পরম পাওয়া।

পপি বললেন, আমি যে কতো খুশি সে বলে বোঝাতে পারবো না। কাজ করার জনয় আমি গল্প ফলো করছি, চরিত্র নিজের মধ্যে ধারণ করছি।

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবিটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। পপি ছাড়াও এই ছবিতে দেবদাস চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস, শরৎচন্দের চরিত্রে অভিনয় করছেন গাজী রাকায়েত। আরো রয়েছেন নিরব, তমা মির্জা, মৌসুমী হামিদ প্রমুখ। এই ছবি কাহিনী ও সংলাপ রচনা করেছেন হাশিম আখতার মো: করিমদাদ। চিত্রনাট্য করেছেন পরিচালক আরিফ নিজেই। গেল ১৬ জানুয়ারি ছবির মহরত অনুষ্ঠিত হয়। ছবিটি প্রযোজনা করছে ইভেন্ট প্লাস ও এম আর ফিল্মস।

এ ছবিতে অভিনয় করা অন্য শিল্পীদের প্রসঙ্গে পপি বলেন, এই ছবিতে শুধু আমি নই, আরো যারা অভিনয় করছেন সবাই খুব ভালো অভিনয় শিল্পী। প্রত্যেকে দুর্দান্ত অভিনয় করেন। তাদের কাউন্টারে আমাকে ভালো অভিনয় না করে উপায় নেই।

‘আমি যতগুলো ছবি করেছি সবসময় গল্প, চরিত্র দেখে করি। সবসময় গ্ল্যামার নয়, নিজেকে ভাঙতে পছন্দ করি। নায়িকা পপি সবসময় নায়িকা হয়ে থাকবে, এটা আমি কখনই চাইনা।’ ছবির নির্মাতা জানিয়েছেন, এফডিসির ৩ নম্বর ফ্লোরে টানা ১০ দিন ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির শুটিং চলবে।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *