Home / মিডিয়া নিউজ / বিশ্ববাজারে স্থান করে নেবে বাংলাদেশের চলচ্চিত্র: তথ্যমন্ত্রী

বিশ্ববাজারে স্থান করে নেবে বাংলাদেশের চলচ্চিত্র: তথ্যমন্ত্রী

দেশের চলচ্চিত্র অঙ্গন নিয়ে পরিকল্পনা প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের লক্ষ্য

শুধু চলচ্চিত্রের স্বর্ণ যুগে পৌঁছানোই নয়, বিশ্ববাজারে বাংলাদেশের ছায়াছবির একটি স্থান দখল করা।

জাতির পিতা বঙ্গবন্ধুর গড়ে দেয়া ভিত্তির ওপর দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর ঐকান্তিক আগ্রহে ও

সবার সম্মিলিত প্রচেষ্টায় সেই লক্ষ্যে পৌঁছাতে পারব বলে আমার দৃঢ়বিশ্বাস।

বুধবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চলচ্চিত্র শিল্পী সমিতি’র নবনির্বাচিত পরিষদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সমিতি’র সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খানসহ ২১ সদস্যের নির্বাহী পরিষদ, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র ও প্রশাসন) জাহানারা বেগম প্রমুখ সভায় যোগ দেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের অনেক ছবি আন্তর্জাতিক পরিমণ্ডলে পুরষ্কার পেয়েছে, সমাদৃত হয়েছে এবং হচ্ছে। অর্থাৎ চলচ্চিত্রের যে বন্ধাত্ব্য, সেটি কেটে গেছে। তবুও চলচ্চিত্রের স্বর্ণের যুগে পৌঁছাতে আরো অনেক কাজ করতে হবে। গত বছরের তুলনায় এই বছর চলচ্চিত্রের গতিশীলতা এসেছে এবং অনেক নতুন নতুন প্রযোজক, পরিচালকও এ ক্ষেত্রে যোগ দিচ্ছে। এছাড়া পুরনো পরিচালক, যারা উৎসাহ হারিয়ে ফেলেছেন, তারাও আবার নতুনভাবে ছবি নির্মাণ করার কথা চিন্তা করে কাজ শুরু করেছে।

তিনি বলেন, চলচ্চিত্র শিল্পকে সুরক্ষা দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অনেকগুলো ইতিবাচক পদক্ষেপ নিয়েছেন। তারমধ্যে চলচ্চিত্রের কর্মচাঞ্চল্যমুখর এফডিসি’র দৈন্যদশা কাটিয়ে তোলার জন্যে এরইমধ্যে অনেকগুলো প্রকল্প নিয়েছি। নতুন ভবন হবে, সেখানে অনেক কিছু থাকবে, সেখানে প্রায় ৩২২ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে।

প্রকল্প পরামর্শক নিয়োগে টেন্ডার আহ্বান করা এবং প্রকল্প পরিচালক নিয়োগ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী তিন থেকে চার বছরের মধ্যে আশা করছি- সেখানে নতুন ভবন নির্মাণ হবে, সমস্ত আধুনিক ও বিশ্বমানের সুবিধাদি সেখানে থাকবে।

Check Also

বুবলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না?

শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে প্রশংসিত হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এই জুটির বক্স …

Leave a Reply

Your email address will not be published.