Home / মিডিয়া নিউজ / শ্রীলঙ্কার জন্য সহযোগিতা চাইলেন ইয়োহানি

শ্রীলঙ্কার জন্য সহযোগিতা চাইলেন ইয়োহানি

গত ৭০ বছরের মধ্যে বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থায় শ্রীলঙ্কা। এশিয়ার এই দ্বীপ রাষ্ট্রটিতে মার্চে

খাবারের দাম বেড়েছে ৩০ শতাংশ। দুই কোটি ২০ লাখ জনসংখ্যার দেশটিতে প্রয়োজনীয়

জিনিসের দাম লাফিয়ে বাড়ছে। ধীরে ধীরে মানুষের মধ্যে হাহাকার দেখা যাচ্ছে। দেশটির অর্থনৈতিক

সংকট প্রভাব ফেলেছে সবক্ষেত্রে। ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও উচ্চমূ্ল্যে দিশেহারা দেশটির জনগণ। এ অবস্থায় শ্রীলঙ্কার পাশে দাঁড়িয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানালেন ‘মানিকে মাগে হিতে’ খ্যাত আলোচিত গায়িকা ইয়োহানি।

ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা ও স্ট্যাটাসে সহযোগিতার এ আহ্বান জানান ইয়োহানি। তিনি বলেন, আশা করি পৃথিবীর সব জায়গা থেকে আমার ভক্তরা গানের বাইরেও মনের কিছু কথা বলার সুযোগ দেবেন। যদিও আমি কয়েক সপ্তাহ ধরে ভারতে আছি, তবে আমার মন পড়ে রয়েছে শ্রীলঙ্কায়। স্বাধীনতার পর সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে আমার দেশ ও দেশের মানুষ। মানুষের কষ্ট দেখে ও তাদের পাশে থাকতে না পেরে বুকটা ভেঙে যাচ্ছে।

ইয়োহানি আরও লিখেছেন, দেশের একজন প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক প্ল্যাটফর্মের সঙ্গে পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে নীরবতা ভাঙার এবং দেশে ফিরে জনগণের সঙ্গে কণ্ঠ মেলানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি সব সময় বিশ্বাস করি, শব্দের থেকে জোরালো হচ্ছে কাজ। আমি শ্রীলঙ্কার কয়েকজন সহযোগী শিল্পীর সঙ্গে একটি প্রকল্পে কাজ করছি। যারা আমার অনুভূতি ভাগ করে দেশে একটি বাস্তব উপায়ে অবদান রাখার জন্য কাজ করছেন।

তিনি বলেন, গত কয়েক দিনে আপনারা হয়তো শ্রীলঙ্কা থেকে অনেক খারাপ খবর পাচ্ছেন। তবে আমি হলফ করে বলতে পারি, আমার জন্মস্থান এ দ্বীপরাষ্ট্র সত্যিই স্বর্গের মতো, যেখানে রয়েছে চমৎকার সব মানুষ, যাদের অনেকেই আমার বন্ধু ও ভক্ত। শিল্পী ও ব্যক্তি হিসেবে আমি সবসময়ই অরাজনৈতিক ছিলাম। আমি ও আমার দল কারও কোনো অনুগ্রহ বা সহায়তা গ্রহণে সতর্ক ছিলাম। ভবিষ্যতেও এ নীতি বজায় রাখবো।

ইয়োহানি বলেন, আমি আশা করি ভারত ও বিশ্ববাসী আমার এ উদ্যোগকে সমর্থন করবেন ও শ্রীলঙ্কার পাশে দাঁড়াবেন। আপনাদের কাছে সমর্থন চাওয়ার জন্য আমি দুঃখিত। কিন্তু শ্রীলঙ্কার মানুষের এই কঠিন সময়ে এ সহায়তা দরকার।

আমি জানি যে সংগীত এমন একটি ভাষা, যা আমাদের সবাইকে সার্বজনীনভাবে যুক্ত করে। আশা করি আমার গান শ্রীলঙ্কার প্রতি আপনাদের সমর্থন জোগাতে সহায়তা করবে, যোগ করেন এ সংগীত শিল্পী।

গত বছর ‘মানিকে মাগে হিতে’ শিরোনামের সিংহলী একটি গানে কণ্ঠ দেন ইয়োহানি। এরপর গানটি রাতারাতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে আলোচনার জন্ম দেয়। সিংহলি ভাষার গানটি মাত্র তিন মাসের মধ্যে ৬০ মিলিয়ন ভিউ হয়। এছাড়া বলিউডের অনেক বড় বড় তারকাও গানটির সঙ্গে ঠোঁট মিলিয়ে বিভিন্ন ভিডিও ক্লিপ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

Check Also

বুবলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না?

শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে প্রশংসিত হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এই জুটির বক্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *