Home / মিডিয়া নিউজ / দুই বন্ধু জাহিদ-মাহফুজ ওয়েব সিরিজে একসঙ্গে

দুই বন্ধু জাহিদ-মাহফুজ ওয়েব সিরিজে একসঙ্গে

হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন জাহিদ হাসান ও

মাহফুজ আহমেদ। জাহিদ তখন জনপ্রিয় অভিনেতা হলেও মাহফুজ ছিলেন তুলনায় নতুন।

এ সিনেমায় দুজনের প্রাণবন্ত উপস্থিতি তাক লাগিয়ে দিয়েছিল দর্শকদের। এরপর টিভি নাটকে জাহিদ ও

মাহফুজ দীর্ঘদিন সমানতালে অভিনয় করে গেছেন। অভিনেতা হিসেবে দুজনই পেয়েছেন স্বতন্ত্র পরিচিতি। পর্দার বাইরে বাস্তবজীবনেও তাঁরা হয়ে উঠেছেন ভালো বন্ধু। অভিনয় ছাড়াও পরিচালনায় সমান সরব ছিলেন দুজন। অসংখ্য নাটক প্রযোজনাও করেছেন তাঁরা। কয়েক বছর আগে মাহফুজ যখন ‘ভালোবাসার প্রহর’ নামে বিরতিহীন নাটক প্রযোজনার উদ্যোগ নেন, সবার আগে ডেকেছিলেন জাহিদ হাসানকে।

জাহিদ এখনো নিয়মিত নাটকে অভিনয় করছেন, পরিচালনা করছেন। তবে খানিকটা আড়ালে চলে গেছেন মাহফুজ। সর্বশেষ ২০১৮ সালে ‘সাড়ে তিন খানা চিঠি’ নামের একটি এক ঘণ্টার নাটকে অভিনয় করেছিলেন। এরপর দীর্ঘ বিরতি। গত বছরের শেষের দিকে ‘অন্তরালে’ নামের একটি ওয়েব ফিল্ম দিয়ে ফেরার কথা ছিল তাঁর। তবে নানা কারণে সেটার শুটিং পিছিয়ে গেছে। অবশেষে নতুন একটি ওয়েব সিরিজে তাঁর অভিনয়ের খবর মিলল। সঙ্গে আছেন মাহফুজের দীর্ঘদিনের বন্ধু জাহিদ হাসান।

গত শুক্রবার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের অফিসে গিয়েছিলেন জাহিদ ও মাহফুজ। পাশাপাশি বসে আছেন এ দুই জনপ্রিয় অভিনেতা—এমন একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন আলফা আইয়ের নির্বাহী পরিচালক শাহরিয়ার শাকিল। এরপর থেকেই বিষয়টি নিয়ে দর্শকদের মধ্যে তৈরি হয় ব্যাপক কৌতূহল।

গতকাল শাহরিয়ার শাকিলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এটা নিয়ে এখনই বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না। শুধু এটুকু জানিয়ে রাখি, একটি ওয়েব সিরিজ তৈরি হচ্ছে আলফা আইয়ের ব্যানারে। তাতে জাহিদ হাসান ও মাহফুজ আহমেদকে একসঙ্গে দেখা যাবে।’ শুক্রবার ছিল ওয়েব সিরিজটির চুক্তি স্বাক্ষরের দিন। সে কারণেই প্রযোজনা প্রতিষ্ঠানটির অফিসে একসঙ্গে গিয়েছিলেন তাঁরা। শাকিল জানিয়েছেন, বর্তমানে ওয়েব সিরিজটির স্ক্রিপ্ট লেখার কাজ চলছে। চিত্রনাট্যের কাজ শেষ হলে ঈদের পর শুরু হবে শুটিং।

তবে ওয়েব সিরিজটির কী নাম, কোথায় প্রচারিত হবে—সেটা এখন আড়ালেই রাখতে চাইছেন প্রযোজক। ওই একই দিন প্রযোজনা প্রতিষ্ঠানটির অফিসে দেখা গেছে নির্মাতা গৌতম কৈরীকেও। জাহিদ ও মাহফুজের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন গৌতম। ধারণা করা হচ্ছে, ওয়েব সিরিজটি তিনিই পরিচালনা করবেন। এ বিষয়ে শাহরিয়ার শাকিল বলেন, ‘প্রাথমিকভাবে সিরিজটির নির্মাতা হিসেবে আমরা গৌতমকে ভাবছি। তবে সিদ্ধান্ত বদলও হতে পারে।’

Check Also

নায়িকা হওয়ার জেদ: ১৫ বছর ঘর ছাড়া, জমি বিক্রি করে বানালেন সিনেমা

সিনেমার শীর্ষ নায়িকা হবেন বলে ছোটবেলায় চট্টগ্রামের আনোয়ার এলাকার বাড়ি ছেড়েছিলেন সুলতানা রোজ নিপা। প্রতিজ্ঞা …

Leave a Reply

Your email address will not be published.