Home / মিডিয়া নিউজ / রোজিনাকে আগাম শুভেচ্ছা জানালেন অঞ্জনা

রোজিনাকে আগাম শুভেচ্ছা জানালেন অঞ্জনা

ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা রোজিনার জন্মদিন আগামীকাল (২০ এপ্রিল)।

১৯৫৫ সালে রাজবাড়ী জেলার গোয়ালন্দে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। তবে জন্মদিনের

আগের দিনই রোজিনাকে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন অনেক জনপ্রিয় সিনেমায় তার সহ অভিনেত্রী অঞ্জনা।

তিনি লেখেন, ‘শুভ জন্মদিন, আমাদের বাংলা চলচ্চিত্রের অন্যতম দাপুটে, স্বনামধন্য, জনপ্রিয়, কিংবদন্তী অভিনেত্রী, ভালোবাসার প্রিয় মিষ্টি বোন চিত্রনায়িকা রোজিনা। একসাথে অসংখ্য সুপার বাম্পাহিট, মাইলস্টোন চলচ্চিত্রে আমরা কাজ করেছি। আজকে সেই মধুময় স্মৃতিগুলো অনেক মনে পড়ছে। তোমার জন্মদিনে আমার পক্ষ থেকে রইল আন্তরিক অভিনন্দন এবং প্রানঢালা শুভেচ্ছা। অনেক ভালো থাকো, সুখে থাকো, সমৃদ্ধময় হোক তোমার আগামীর প্রতিটি পথ চলা। আমি এই প্রত্যাশা করি।’

পোস্টে রোজিনার সঙ্গে নিজের অভিনীত বেশ কিছু সুপারহিট সিনেমার নামও প্রকাশ করেন অঞ্জনা। সিনেমাগুলো হলো-‘চোখের মন’, ‘আলাদিন আলীবাবা সিন্দাবাদ’, ‘সুখের সংসার’, ‘আখেরী নিশান’, ‘অন্ধবধূ’, ‘মহারাজ’, ‘হুরে আরব’, ‘অংকুর’, ‘আদম বেপারী’, ‘হিমালয়ের বুকে’, ‘আনারকলি’, ‘বিষকন্যার প্রেম’, ‘মাটির পুতুল’, ‘মরুর বুকে’, ‘ডাকু ও দরবেশ’, ‘অভিযান’, ‘বিচারপতি’, ‘বিস্ফোরণ’ প্রভৃতি।

উল্লেখ্য, নায়িকা রোজিনা চলচ্চিত্রে আসার আগে ঢাকায় মঞ্চনাটক করতেন। তখন তিনি বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেন। ১৯৭৬ সালে ‘জানোয়ার’-এর সহ নায়িকা হিসেবে সিনেজগতে যাত্রা শুরু করেন তিনি। পরের বছর একক নায়িকা হিসেবে কাজ করার সুযোগ পান এফ কবির পরিচালিত ‘রাজমহল’ সিনেমায়। এরপর থেকে একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে যান তিনি। একাধিকবার পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Check Also

নায়িকা হওয়ার জেদ: ১৫ বছর ঘর ছাড়া, জমি বিক্রি করে বানালেন সিনেমা

সিনেমার শীর্ষ নায়িকা হবেন বলে ছোটবেলায় চট্টগ্রামের আনোয়ার এলাকার বাড়ি ছেড়েছিলেন সুলতানা রোজ নিপা। প্রতিজ্ঞা …

Leave a Reply

Your email address will not be published.