Home / মিডিয়া নিউজ / নায়িকারা যেখানে নায়কদের চেয়ে এগিয়ে!

নায়িকারা যেখানে নায়কদের চেয়ে এগিয়ে!

সিনেমা ইন্ডাস্ট্রির সূচনালগ্ন থেকেই এই জগতটা নায়ক কেন্দ্রিক। রূপালি দুনিয়ায় নায়কেরাই যেন

সর্বেসর্বা। কেবল ঢালিউড নয়, পৃথিবীর সব সিনে ইন্ডাস্ট্রিতেই একই অবস্থা।

নায়িকাদের চেয়ে নায়কদের সম্মানী বেশি, গ্রহণযোগ্যতা বেশি, ইন্ডাস্ট্রির বিভিন্ন সংগঠন কিংবা

কার্যক্রমেও এগিয়ে নায়কেরা। অধিকাংশ নায়িকাই থাকেন সিনেমায় একটি চরিত্র হিসেবে। অবশ্য দু’একজন ব্যতিক্রম নায়িকার দেখাও পেয়েছেন দর্শকেরা। যারা নায়কদের সঙ্গে পাল্লা দিয়ে সাফল্যের আকাশ ছুঁয়েছিলেন।

তবে বর্তমান সময়ে একটি দিক রয়েছে, যে দিকে নায়কদের চেয়ে এগিয়ে আছেন নায়িকারাই! এমনকি নায়িকাদের ধারেকাছেও নেই পর্দার প্রভাবশালীরা। সেটা হলো সোশ্যাল মিডিয়া। এই অন্তর্জালের ভুবনেই এগিয়ে আছেন নায়িকারা।

দেশের শীর্ষ জনপ্রিয় নায়ক শাকিব খান। দীর্ঘ দুই দশকের বেশি সময় ধরে তিনি কাজ করছেন। এর মধ্যে গত প্রায় এক যুগ ধরে তিনি শাসন করছেন ঢালিউড। প্রতিবেদনটি লেখার সময় তার অফিশিয়াল ফেসবুক পেজে অনুসারী রয়েছে ৫৫ লাখ ৮৬ হাজার।

সিনেমার পর্দায় শাকিব যেমন অপ্রতিদ্বন্দ্বী, ফেসবুকেও তাই। অনুসারীর দিক থেকে তার নিকটে কোনো নায়ক নেই। এই দৌড়ে দ্বিতীয় স্থানে আছেন হালের ক্রেজ সিয়াম আহমেদ। অন্য অনেককে ছাড়িয়ে তার ফেসবুকে অনুসারীর সংখ্যা ৩২ লাখ ১২ হাজারের বেশি।

তালিকায় তৃতীয় স্থানে আছেন অনন্ত জলিল। তার ফেসবুকে রয়েছে ১৯ লাখ ২২ হাজার ফলোয়ার। এছাড়া চিত্রনায়ক বাপ্পী চৌধুরীর ফেসবুকে অনুসারীর সংখ্যা ১৭ লাখ ৫০ হাজার, চিত্রনায়ক আরিফিন শুভর ১৪ লাখ ১৪ হাজার, ফেরদৌস আহমেদের পেজে ১২ লাখ, জিয়াউল রোশানের ৭ লাখ ৩৬ হাজার এবং সায়মন সাদিকের ৪ লাখ ৫৯ হাজার অনুসারী রয়েছে।

এ তো গেলো নায়কদের পরিসংখ্যান। এবার চোখ বোলানো যাক নায়িকাদের দিকে। সেদিকে চোখ কপালে ওঠার মতো অবস্থা। কেননা নায়কদের চেয়ে তাদের অনুসারীর সংখ্যা কয়েক গুণ বেশি!

নায়িকাদের মধ্যে শীর্ষে আছেন পরীমণি। আলোচনা ও সমালোচনার কেন্দ্রে থাকা এই নায়িকার ফেসবুক পেজে রয়েছে ১ কোটি ৪৪ লাখ ২৪ হাজারের বেশি ফলোয়ার!

দ্বিতীয় স্থানে আছেন ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। দর্শকদের মাঝে এখনো তার গ্রহণযোগ্যতা উল্লেখযোগ্য। এর সুবাদে পূর্ণিমার ফেসবুক পেজে অনুসারীর সংখ্যা ছাড়িয়ে গেছে ৯০ লাখ ৫৩ হাজার!

৮৩ লাখ ৮০ হাজারের বেশি অনুসারী নিয়ে তৃতীয় স্থানে আছেন ঢালিউড কুইন খ্যাত অপু বিশ্বাস। এরপর পর্যায়ক্রমে আছেন নুসরাত ফারিয়া (৭১ লাখ ২৯ হাজার), বিদ্যা সিনহা মিম (৬০ লাখ ৬১ হাজার), জয়া আহসান (৫১ লাখ ১ হাজার), শবনম বুবলী (৩৬ লাখ ২৬ হাজার), পূজা চেরি (২৭ লাখ ৮৭ হাজার) ও ববি হক (২০ লাখ ৬৫ হাজার)।

Check Also

অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে চান মাহি

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। একাধিক ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। গতকাল (সোমবার) …

Leave a Reply

Your email address will not be published.