Home / মিডিয়া নিউজ / যেভাবে ওজন কমালেন ভারতী সিং

যেভাবে ওজন কমালেন ভারতী সিং

ওজন কমাতে কত সেলিব্রিটি কত কিছুই না করেন। যে কোনো মূল্যেই তারা নিজেদেরকে ফিট

রাখতে কাজ, ডায়েট, ব্যায়াম ও ইয়োগা করে থাকে। তবে এই ইন্ড্রাস্ট্রিতে থেকেও কমেডি অভিনেত্রী ভারতী সিং

নিজেকে ফিট রাখার থেকে দূরেই হেঁটেছেন। কমেডি হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন ভারতী। জনপ্রিয়

টেলিভিশন অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মা শো’তে দীর্ঘদিন একটি রসাত্মক চরিত্রে অভিনয় করছেন তিনি।

এর আগে কমেডি সার্কাস নামে শো কৌতুক প্রতিযোগী ছিলেন। ভারতী সিংকে বলিউড এবং ভারতীয় টেলিভিশনে ‘কমেডি কুইন’ নামে ডাকা হয়। তার কথা ও অঙ্গভঙ্গি দর্শকদের বাধ্য করে হাসতে। তবে ওজন বেড়ে যাওয়া নিয়ে সমালোচকদের নানা কটাক্ষ ও বডি শেডমিংয়ের শিকার হয়েছেন ভারতী। ওজন নিয়ে তার কোনো সমস্যাই ছিল না।

আগে কখনও তিনি সেসব মন্তব্যের ধার ধারেননি। কারও কথায় মন খারাপ বা রাগও করেননি। বরং নিজের ওজন নিয়েও মজা করতেন। কমেডি কুইন ভারতী ৯১ কেজি ওজন নিয়ে সর্বদা পর্দায় দেখা দিয়েছিল। সম্প্রতি তিনি ১৫ কেজি ওজন কমিয়েছেন, তাও আবার কোনো ধরনের ব্যায়াম ছাড়াই! ৯১ কেজি থেকে ওজন কমিয়ে ৭৬ কেজিতে এসেছেন তিনি। জানা যায় ওজন কমাতে তিনি কোনো ধরনের ডায়েট চার্ট অনুসরণ করেননি।

ইন্টারমিটিং ফাস্টিং বেছে নিয়েছেন তিনি ওজন কমানোর জন্য। ফাস্টিং অর্থাৎ উপবাসের মাধ্যমেই ক্রমাগত ওজন কমিয়েছেন তিনি। ভারতী উপবাসের মাধ্যমে তার খাদ্য খাওয়া কমিয়ে আনেন। তিনি তার মতো করেই ওজন কমিয়েছেন। দিনে ১৭ ঘণ্টা উপবাস করেছেন তিনি। সন্ধ্যা ৭টা থেকে পরের দিন ১২টা পর্যন্ত কোনো খাবারই খান না ভারতী। আর বাকি ৭ ঘণ্টায় ভারতী দু’বেলা পুষ্টিকর খাবারের পাশাপাশি পরোটা, ডিম, ডাল-সবজি খেয়ে থাকেন।

এভাবেই তিনি ১৫ কেজি ওজন কমিয়েছেন। ওজন কমানো প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, করোনা মহামারী ও লকডাউনের কারণে বাড়ির প্রায় সব কাজকর্মই তাকে করতে হয়েছে। তবে অতিরিক্ত মোটা হওয়ায় সামান্য কাজ করতেই হাঁপিয়ে উঠতেন ভারতী। শারীরিকভাবে যে তিনি ফিট নন তা তিনি বুঝতে পারেন। এরপরই ওজন কমানোর জন্য ইন্টারমিটেন ফাস্টিং শুরু করেন।

আর তাই তিনি ১৫ কেজি কমিয়ে নিয়ে ফিট রাখতে সক্ষম হয়েছেন। টানা সাত বছর প্রেম করে ২০১৭ সালে ৩ ডিসেম্বর ভারতী সিংয়ের সঙ্গে চিত্রনাট্যকার হর্ষ লিম্বাচিয়ার বিয়ে হয়। সম্প্রতি ডান্স দেওয়ানে একটি নাচের প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় আছেন ভারতী ও তার স্বামী।

কমেডি মঞ্চে তো বটেই, ‘ঝলক দিখলা যা’, ‘নাচ বালিয়ে’ ও অন্যান্য টিভি শোতেও জুটি হয়ে দেখা গেছে এই দম্পতিকে।

Check Also

নায়িকা হওয়ার জেদ: ১৫ বছর ঘর ছাড়া, জমি বিক্রি করে বানালেন সিনেমা

সিনেমার শীর্ষ নায়িকা হবেন বলে ছোটবেলায় চট্টগ্রামের আনোয়ার এলাকার বাড়ি ছেড়েছিলেন সুলতানা রোজ নিপা। প্রতিজ্ঞা …

Leave a Reply

Your email address will not be published.