Home / মিডিয়া নিউজ / সিনেমায় কাজ করতে দেখা যাচ্ছে না নায়ক রিয়াজকে

সিনেমায় কাজ করতে দেখা যাচ্ছে না নায়ক রিয়াজকে

বড়পর্দার এক সময়ের জনপ্রিয় নায়ক রিয়াজ। অনেকদিন বড়পর্দায় নতুন কোনো সিনেমার অভিনয়

করতে দেখা যায়নি তাকে। তবে বিশেষ দিনগুলোতে নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে।

গত কোরবানির ঈদে তাকে নাটকে অভিনয় করতে দেখা গেছে। ঈদের পর থেকে এখন পর্যন্ত

অভিনয়ের ক্যামেরায় দাঁড়াননি এ অভিনেতা। একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার দায়িত্ব পালন নিয়েই সময় পার করছেন। তবে নতুন একটি ছবিতে কিছুদিন আগে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

দীপঙ্কর দীপনের পরিচালনায় ছবির নাম ‘অপারেশন সুন্দরবন’। এ ছবির শুটিং শুরুর তারিখ এখনও চূড়ান্ত হয়নি। এছাড়া রিয়াজের হাতে আর কোনো কাজ নেই। তাই অবসর সময় কাটাচ্ছেন রিয়াজ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রচুর কাজের প্রস্তাব আছে; কিন্তু সব কাজে মন সায় দেয় না, তাই খুব বেশি অভিনয়ও করছি না। গল্প-চরিত্র পছন্দ হলে নাটকে কাজ করতে আপত্তি নেই। এছাড়া যেহেতু ছবি নির্মাণ কমে গেছে, তাই আগের মতো ছবিতেও তেমন অভিনয় করা হচ্ছে না।

দীপঙ্কর দীপনের এ ছবিতে সুন্দর একটি চরিত্রে অভিনয় করব। এতে আমাকে একজন র‌্যাব অফিসারের চরিত্রে দেখা যাবে। শুনেছি ডিসেম্বরের শেষ কিংবা জানুয়ারির শুরুতে ছবির শুটিং শুরু হবে। আমিও সেই অপেক্ষাতেই আছি। ভালো গল্প এবং নির্মাণ পরিকল্পনা পেলে নাটক, ছবিতে অভিনয়ে কোনো অনাগ্রহ নেই আমার।’ প্রসঙ্গত, মেহের আফরোজ শাওনের পরিচালনায় ‘কৃষ্ণপক্ষ’ নামের একটি ছবিতে সর্বশেষ অভিনয় করেছিলেন এ অভিনেতা।

রিয়াজ হলেন একজন বাংলাদেশী চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা। বিভিন্ন ধরনের চরিত্রে দক্ষ অভিনয় করতে দেখা যায় তাকে সেটি চলচ্চিত্র হোক বা নাটক। বাংলাদেশের চলচ্চিত্র জগতে তার অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত করে। পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রগুলি যথাক্রমে দুই দুয়ারী (২০০০), দারুচিনি দ্বীপ (২০০৭) এবং কি যাদু করিলা (২০০৮)।

এছাড়া তিনি সাতবার মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। তিনি ১৯৯৫ সালে বাংলার নায়ক চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন। এর দুই বছর পর ১৯৯৭ সালে মহম্মদ হান্নান পরিচালিত প্রাণের চেয়ে প্রিয় চলচ্চিত্রে রিয়াজ অভিনয় করেন যা ব্যবসায়িকভাবে সফল হয়। এরপর থেকেই চলচ্চিত্র অঙ্গনে নিজের স্থান করে নেন এবং বেশ কিছু হিট সিনেমা উপহার দেন।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *