Home / মিডিয়া নিউজ / নতুন পরিচয়ে নিয়ে আসছেন ফেরদৌস

নতুন পরিচয়ে নিয়ে আসছেন ফেরদৌস

চিত্রনায়ক ফেরদৌস নতুন পরিচয়ে উপস্থিত হতে যাচ্ছেন। ‘এই কাহিনী সত্য নয়’ নামে

একটি উপন্যাস লিখছেন। আগামী বছরের একুশের বই মেলায় এটি প্রকাশিত হবে।

দুই বছর ধরে উপন্যাসটি লিখছিলেন।এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সাংবাদিকতার ছাত্র ছিলাম।

তাই লেখালেখির কাজটি করতে আমার ভালোই লাগে। তবে তা ডায়েরির পাতাতেই থাকে বেশি। কিছুদিন আগে কলকাতা থেকে দার্জিলিং ভ্রমণ করেছিলাম। সেই ভ্রমণের অভিজ্ঞতা নিয়েই এবারের বই লেখা। পাশাপাশি এতে ঘটে যাওয়া একটি ঘটনাও স্থান পেয়েছে। আশা করছি বইটি উপভোগ্যই হবে।’

২০০১ সালের একুশের বই মেলায় প্রথমবার ‘হঠাৎ বৃষ্টি এবং’ নামের একটি বই প্রকাশ করেছিলেন। সেটি তখন সমাদৃত হলেও এরপর আর কোনো বই প্রকাশ করেননি এই চিত্রনায়ক। ২০ বছর পর আবারও তিনি একটি বই প্রকাশ করছেন।

চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা দীর্ঘ সময় ধরে শুটিংয়ে নেই । বাংলাদেশ ছাড়াও ভারতের বাংলা ও হিন্দি সিনেমায় অভিনয় করেছেন তিনি। চলতি মাসের শেষ দিকে হৃদি হকের পরিচালনায় ‘১৯৭১ সেইসব দিন’ ছবির মাধ্যমে শুটিংয়ে ফিরবেন তিনি। এরপর পর্যায়ক্রমে অন্য অসমাপ্ত ছবিগুলোর শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন ফেরদৌস।

আফজাল হোসেনের ‘মানিকের লাল কাঁকড়া’, নুরে এলাহীর পরিচালনায় ‘রাসেলের জন্য অপেক্ষা’ ছবি দুটির কাজ শুরু করবেন কিছুদিন পর। এখলাস আবেদিনের পরিচালনায় ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ ছবিটি পুরোপুরি প্রস্তুত মুক্তি দেয়ার জন্য। এছাড়া জিএম ফারুকের পরিচালনায় ‘যদি আরেকটু সময় পেতাম’ ছবিটিও মুক্তির প্রক্রিয়ায় আছে।

Check Also

অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে চান মাহি

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। একাধিক ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। গতকাল (সোমবার) …

Leave a Reply

Your email address will not be published.