Home / মিডিয়া নিউজ / ‘বাংলাদেশে সিনেমা মুক্তি দিলে ব্যর্থ হবে’

‘বাংলাদেশে সিনেমা মুক্তি দিলে ব্যর্থ হবে’

হলিউড-বলিউডের মতো বাংলা চলচ্চিত্র নির্মাণে কাজ করছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা

মনসুর আলী। তবে তার মতে, বাংলাদেশি সিনেমা নির্মাণ করে শুধু বাংলাদেশে মুক্তি দিলে তা ক্ষতির

মুখে পড়বে। এ জন্য আন্তর্জাাতিক মার্কেট ও দর্শকদের কথা মাথায় রেখে গল্প লিখতে হবে জানালেন

তিনি। নির্মাতা মনসুর আলী বলেন, বাংলাদেশে আমি সব সময় আসি। আমার জন্মই এখানে। আমি যেটা বলি, বাংলাদেশ আমার মা আর লন্ডন হচ্ছে সৎ মা। সেখানে আমি লেখাপড়া করেছি।

তিনি আরও বলেন, বাংলাদেশে আসতে আমার ভালো লাগে। অনেক ভালোবাসা পাই এখানে। আর আমি সিলেটের সন্তান। সেখানে সব সময় যাওয়া-আসা করি। ঢাকায়ও যাই। সেখানে আমার শ্বশুরবাড়ি। এ কারণে বাংলাদেশে আসলে সাপোর্ট পাই।

এই নির্মাতা বলেন, আমরা যারা দেশের বাইরে বড় হয়েছি বা যাদের দেশের বাইরে জন্ম তারা যেন কখনো আমাদের শিকড়কে না হারাই। এ জন্য আমি সবার কাছে অনুরোধ করব, আপনারা আমাকে যেভাবে সম্মান ও ভালোবাসা দিয়ে আসছেন তা বজায় রাখবেন।

বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্রিটিশ তরুণ বলেন, আমি প্রথম সিনেমা শুরু করলাম ‘সংগ্রাম’ দিয়ে। আমরা সিনেমা নির্মাণকে চ্যালেঞ্জ বলি। কিন্তু এর থেকে বড় চ্যালেঞ্জ হলো ডিস্ট্রিবিউশন। দুর্ভাগ্যবশত বাংলাদেশে সিনেমাকে সেভাবে ডিস্ট্রিবিউট করা যায় না। যাইহোক, সিনেমা যে নির্মাণ করব তার টাকাটা উঠবে কোথায় থেকে। এক্ষেত্রে আমি বলতে পারব, কিছু পদক্ষেপ নিয়েছি। লন্ডনের মধ্যে নতুন ফিল্ম স্টুডিও খুলেছি আমি। আর আমার হাতে এখন ছয়টি সিনেমা রয়েছে। এর মধ্যে তিনটি বাংলাদেশে করার পরিকল্পনা রয়েছে, বাকি তিনটি লন্ডনে করব।

সিনেমার বাজারকে বিস্তৃত করার বিষয়ে তিনি বলেন, লন্ডনে আমার ডিস্ট্রিবিউশন কোম্পানি রয়েছে। আমার ‘সংগ্রাম’ সিনেমার অধিকাংশ টাকা লন্ডন থেকে এসেছে, বাংলাদেশ থেকে আসেনি। তো আমি যদি আবার বাংলাদেশি সিনেমা নির্মাণ করে শুধু বাংলাদেশের মার্কেটে রিলিজ করি তাহলে এটা আবার ব্যর্থ হবে। এটা এড়িয়ে চলতে হবে। আন্তর্জাতিক মার্কেট ও দর্শকদের কথা মাথায় রেখে গল্প লিখতে হবে। সেভাবেই মার্কেটিং করতে হবে।

সূত্র: চ্যানেল ২৪

Check Also

বুবলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না?

শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে প্রশংসিত হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এই জুটির বক্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *