Home / মিডিয়া নিউজ / নায়ক হওয়ার কম চেষ্টা করিনি, শাবানার কারনে ফিরিয়ে দেয়া হতো, নিজের ব্যর্থতা: শাখা

নায়ক হওয়ার কম চেষ্টা করিনি, শাবানার কারনে ফিরিয়ে দেয়া হতো, নিজের ব্যর্থতা: শাখা

বাংলাদেশের বিনোদন জগতের সুপরিচিত চেনা মুখ অভিনেতা জামিলুর রহমান শাখা। তিনি তার

অভিনয় জগতের ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। তবে সম্প্রতি এক আক্ষেপ

নিয়ে অভিনয় জগতে নিজের অবস্থান নিয়ে বেশ কিছু কথা জানালেন জামিলুর রহমান শাখা নিজেই।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে নির্বাচনী উত্তাপ চলছে। সেখানে একজন বৃদ্ধা বেত নিয়ে হাঁটছেন। জনপ্রিয় মুখ, অভিনেতা জামিলুর রহমান শাখা।

কাছে গিয়ে তিনি জানান, তার বয়স ৮০ বছর এবং বার্ধক্যজনিত কারণে বিভিন্ন রোগে ভুগছেন। তিনি এখনও অভিনয় করেন, তবে চলচ্চিত্রে নয়, নাটকে। তাও কম। কারণ তিনি দোহারের নবাবগঞ্জ এলাকার একটি গ্রামে থাকেন। লম্বা গাড়িতে করে শুটিংয়ে যাওয়া খুব কঠিন। এফডিসিতে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এ অভিনেতা জানান, এ পর্যন্ত প্রায় ৬০০ সিনেমায় অভিনয় করলেও এখন তাকে ১১ হাজার টাকায় পরিবার নিতে হচ্ছে। জামিলুর রহমান শাখা জানায়, “তিনি ২০১৯ সাল থেকে চরম আর্থিক সমস্যায় ভুগছিলেন। তারপর শিল্পী সমিতি প্রধানমন্ত্রীর কাছ থেকে ১০ লাখ টাকা অনুদানের ব্যবস্থা করে। অর্থ সঞ্চয় সনদ থেকে তিনি মাসে আট হাজার টাকা পান। এবং মেয়েটি তিনটি দেয়। প্রতি মাসে হাজার টাকা।এভাবেই সংসার চলে।

তার ৪২ বছরের অভিনয় জীবনে জামিলুর রহমান শাখার সিনেমায় এমন কোনো চরিত্র নেই যা তিনি করেননি। তবে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ না পাওয়ায় তিনি কিছুটা দুঃখিত। বলতে গেলে, ‘হিরো হওয়ার চেষ্টা আমি কম করিনি। কিন্তু তারা আমাকে প্রত্যাখ্যান করেছে কারণ শাবানার পাশাপাশি আমার একজন অল স্টার কাস্ট দরকার ছিল। এটাকে আমি আমার নিজের ব্যর্থতাই বলব। যোগ্যতা থাকলে একবার হলেও সুযোগ পেতেন।’

বাংলাদেশের বিনোদন মাধ্যমে এক সংকটময় পরিস্তিতি বিরাজ করছে দীর্ঘ দিন ধরে। শুধু তাই নয় দেশের অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছে তারা অভিনয় জগতের ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করলেও বর্তমান সময়ে দারিদ্রতার সঙ্গে জীবন-যাপন করছে। এবং সরকারি সহায়তায় চিকিৎসা সেবা গ্রহন করছেন।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *