Home / মিডিয়া নিউজ / কেন বলিউড সিনেমায় না বলেছিলেন তিশা, এবার বিস্তারিত জানালেন নিজেই

কেন বলিউড সিনেমায় না বলেছিলেন তিশা, এবার বিস্তারিত জানালেন নিজেই

গোটা বিশ্বের মধ্যে বৃহত্তম একটি বিনোদন মাধ্যম বলিউড। বিশ্ব জুড়েই এই মাধ্যম বেশ পরিচিত এবং জনপ্রিয়।

এই মাধ্যমে কাজের জন্য অভিনেতা-অভিনেত্রীরা অধীর আগ্রহের সাথে অপেক্ষায় থাকে। শুধু তাই নয়

অনেক সময় অনেক ধরনের কান্ড ঘটিয়ে থাকে তারা। তবে সম্প্রতি এই মাধ্যমে কাজের সুযোগ পেয়েছেন

বাংলাদেশের বেশ কয়েকজন অভিনেত্রী। এদের মধ্যে অনেকেই বলিউডের কাজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। তাদেরই একজন তিশা। তবে এবার তিনি নিজেই জানালেন সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কারন।

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের একটি ছবিতে কাজের প্রস্তাব পেয়েছিলেন বিদ্যা সিনহা মিম, পরে মেহ্‌জাবীন। দুজনের কেউই ছবিটিতে অভিনয় করতে রাজি হননি।

শেষ পর্যন্ত এই ছবিতে অভিনয় করেছিলেন আজমেরী হক বাঁধন। একপর্যায়ে জানা যায়, বলিউডের সেই ছবি ‘খুফিয়া’তে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নুসরাত ইমরোজ তিশাও। সম্প্রতি আলাপে তেমনটাই জানালেন তিনি। গত বছরের মে মাসে নেটফ্লিক্সের ছবি ‘খুফিয়া’য় অভিনয়ের প্রস্তাব পান তিশা। কেন গ্রহণ করেননি সেই প্রস্তাব? তিনি বলেন, ‘মে মাসের শুরুতেই যখন আমার কাছে ফোন এসেছিল, আমি তাদের জানিয়ে দিই, আমি কনসিভ করেছি, ফার্স্ট স্টেজ চলছে। তাই কাজটা আমি করতে পারব না। নেটফ্লিক্স কর্তৃপক্ষও আমার এই ব্যাপারটিকে ইতিবাচকভাবে গ্রহণ করে। আমার সঙ্গে তাদের একাধিকবার কনভারসেশন হয়, যা ছিল চমৎকার আন্তরিকতাপূর্ণ।’

মিম ও মেহ্‌জাবীন কেন ছবিটিতে অভিনয় করলেন না? প্রথম আলোকে তাঁরা জানিয়েছিলেন, ‘খুফিয়া’ ছবির গল্পে বাংলাদেশকে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে দেখেই তাঁরা কাজটি করেননি।

তিশার সঙ্গে আলাপকালে বিষয়টি জানতে চাওয়া হয়। যদি সন্তান নেওয়ার প্রস্তুতি না নিতেন, তবে কি ছবিটি তিনি করতেন? এমন প্রশ্নে তিশা বলেন, ‘শুরুতে যখন আমার সঙ্গে আলাপ হচ্ছিল, তখন আমি রাজি কি না, এটাই ছিল বড় ইস্যু। একাধিকবার আলোচনার পর আমি অসম্মতি জানালে তারা আর আমার কাছে গল্পটা পাঠায়নি। যেকোনো সিনেমার কাজ নির্ভর করে স্ক্রিপ্টের ওপর। তারা আমাকে অ্যাপ্রোচ করেছিল মাত্র, এরপর স্ক্রিপ্ট চাইতাম। তাদের সঙ্গে স্ক্রিপ্ট নিয়ে আলোচনার মিটিংও ফিক্সড করা হয়। স্ক্রিপ্ট পড়ার পরই বলা যেত, করব কি করব না। সেটা সত্যিই অনেক পরের ব্যাপার ছিল। তার আগেই তো আমি না করে দিই।

‘খুফিয়া’ ছবিটির খবর বাংলাদেশের মানুষ প্রথম জানতে পারেন মিম ছবিটির প্রস্তাব প্রত্যাখ্যান করার পর। এই খবর প্রকাশের ঠিক পরপরই জানা যায়, একই সিনেমায় অভিনয়ের প্রস্তাব

পেয়েছিলেন মেহ্‌জাবীনও। তিনিও ছবিটিতে কাজ করতে চাননি। বিনয়ের সঙ্গে বলিউডের সেই ছবির কাস্টিং ডিরেক্টরকে সেটি জানিয়ে দেন মেহ্‌জাবীন। তিনি বলেছিলেন, মাস দুয়েক (জুলাই ২০২১) আগে হোয়াটসঅ্যাপে তাঁকে বলিউডের এই ছবির প্রস্তাব দেওয়া হয়। মেহ্‌জাবীন তখন এ–ও বলেন, ‘বলিউডের গুণী পরিচালক বিশাল ভরদ্বাজের কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে যোগাযোগ করেন। তাঁরা জানান, গল্পের প্রয়োজনেই বাংলাদেশের কোনো অভিনেত্রীকে খুঁজছেন। এরপর আমাকে সিনোপসিস দেওয়া হয়। পড়ার পর বুঝতে পারি, এটি পলিটিক্যাল ঘরানার গল্প। এই গল্পে বাংলাদেশের এমন কিছু রাজনৈতিক ইস্যু তুলে ধরা হয়েছে, যা ব্যক্তিগতভাবে আমার পছন্দ হয়নি। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে এ ধরনের কোনো গল্পে নিজেকে জড়াতে চাইনি বলেই না করে দিয়েছি।’ বলিউডের নির্মাতা বিশাল ভরদ্বাজের নামের সঙ্গে জড়িয়ে আছে ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো ছবিগুলো। সেই পরিচালক তিশা, মিম ও মেহ্‌জাবীনকে না পেয়ে শেষ পর্যন্ত আজমেরী হক বাঁধনকে নিয়ে তাঁর ‘খুফিয়া’ বানাচ্ছেন। ‘খুফিয়া’ মুক্তির পরই জানা যাবে, বাংলাদেশকে তাঁর চলচ্চিত্রে কতটা নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে বা আদৌ সেটা করা হয়েছে কি না।

বাংলাদেশের সুপরিচিত চেনা মুখ নুসরাত ইমরোজ তিশা। তিনি ছোট থেকেই শোবিজ অঙ্গনের সাথে যুক্ত। তিনি তার অভিনয় জগতের ক্যারিয়ারে অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মাননা। তরা অভিনীত কাজ গুলো দর্শক মাঝে বেশ প্রশংসিত হয়েছে। বর্তমান সময়ে তার রয়েছে ব্যপক জনপ্রিয়তা এবং অসংখ্য ভক্ত-অনুরাগী।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *