Home / মিডিয়া নিউজ / প্রায় তিন বছর পর আম্মুর সঙ্গে দেখা হবে, কী যে ভালোলাগা কাজ করছে বোঝাতে পারব না :মৌসুমী

প্রায় তিন বছর পর আম্মুর সঙ্গে দেখা হবে, কী যে ভালোলাগা কাজ করছে বোঝাতে পারব না :মৌসুমী

কোভিড-১৯ সংক্রমন ফলে দীর্ঘদিন গৃহবন্দি থাকার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আবারো

কাজে মনোযোগী হয়েছেন ঢাকাই সিনেমার বেশ সাড়া জাগানো একজন অভিনেত্রী আরিফা পারভিন

জামান মৌসুমী। জানা গেছে, এরই মধ্যে টানা তিনটি সিনেমার শুটিং করেছেন তিনি। এদিকে চলতি

অক্টোবর মাসেই সুদূ আমেরিকা যাওয়ার কথা রয়েছেন তার। আর এরই জের ধরে এবার কথা হলো গুণী এই অভিনেত্রীর সঙ্গে-

* আমেরিকা যাওয়ার উদ্দেশ্য কী?

** প্রথমত ওখানে আমার মা থাকেন। অনেকদিন তাকে দেখিনি। প্রায় তিন বছর হয়ে গেল। তার সঙ্গে দেখা করাটাই মুখ্য উদ্দেশ্য। এ ছাড়া আরও কিছু কাজ আছে। একসঙ্গে সময় মিলিয়ে নিয়েছি, যাতে ওসব কাজও শেষ করতে পারি।

* দীর্ঘদিন পর মায়ের সঙ্গে এবার দেখা হচ্ছে, নিশ্চয়ই ভীষণ ভালোলাগা কাজ করছে?

** তা তো অবশ্যই। বাবা-মায়ের সঙ্গে সন্তান থাকতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। হয়তো একটা সময় জীবনের প্রয়োজনে অনেকেই বাবা-মায়ের কাছ থেকে দূরে থাকেন। কিন্তু আবার যখন কাজ শেষে বাবা-মায়ের কাছে যান তখন আনন্দে বা সুখে মনটা ভরে যায়। আমার তো বাবা নেই, তাই এখন মা-ই যেন আমার পুরো পৃথিবীতে। দীর্ঘদিন ধরে আমার মা আমেরিকায় আছেন। প্রায় তিন বছর পর আম্মুর সঙ্গে দেখা হবে, কী যে ভালোলাগা কাজ করছে আসলে বলে বোঝাতে পারব না।

* আপনার জন্মদিনও তো কাছাকাছি সময়ে। এবারের জন্মদিনেও তাহলে দেশে থাকা হচ্ছে না..

** দেশে না থাকলেও জন্মদিনে কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিবারের অন্যদের সঙ্গে, দর্শক ভক্তদের সঙ্গে যোগাযোগ থাকবে। তবে হ্যাঁ, প্রতিবারই জন্মদিন উপলক্ষ্যে আমার পরিবার থেকে যে বিশেষ আয়োজন করা হয়, সেটা মিস করব। আমার ফ্যান ক্লাবের বিশেষ আয়োজন থাকে, সেটাও খুব মিস করব।

* দেশে ফিরবেন কবে?

** চলতি মাসের মাঝামাঝিতে গিয়ে ফিরব নভেম্বরের শেষে।

* দেশে ফিরে নতুন কোনো কাজ করবেন?

** দেশে ফিরে জাহিদ হোসেনের ‘সোনারচর’ সিনেমার হয়তো একদিন শুটিং করতে হতে পারে। ‘দেশান্তর’র শুটিং শেষ। এটি নির্মাণ করেছেন আশুতোষ সুজন। এ ছাড়া অন্য কিছু কাজের পরিকল্পনা আছে। ‘সংশয়ী’ নামের একটি সিনেমার কাজ করার কথা রয়েছে। আগে দেশে ফিরি। তারপর দেখা যাবে।

* সরকারি অনুদানের সিনেমা ‘ভাঙ্গন’র কাজ করছেন। কেমন হচ্ছে এ সিনেমার কাজ?

** বিরতির পর এ সিনেমার কাজ দিয়েই অভিনয়ে ফিরেছি। মাঝে বিরতি দিয়ে অন্য সিনেমার কাজ করেছি। আবার গেল ৬ অক্টোবর থেকে এ সিনেমার কাজ করছি। এ সিনেমায় আমার চরিত্রটি ব্যতিক্রম। দর্শকরা দেখলেই তা বুঝতে পারবেন। বিস্তারিত আপাতত নাইবা বললাম। আগামী ১১ অক্টোবর পর্যন্ত ভাঙ্গনের কাজ করব।

* এরই মধ্যে একটি নাটকেও অভিনয় করেছেন…

** হুম। তৌসিফ মাহবুব সঙ্গে ছিল। ছেলেটি বেশ বিনয়ী। যতটা সময় তার সঙ্গে কাজ করেছি আমার ভালো লেগেছে। আসলে নতুনদের যা-ই শেখানোর চেষ্টা করা হোক না কেন, ভালোভাবে বুঝিয়ে বললে তারা অনেক কিছু জানতে যেমন চায়, শিখতেও চায়। তৌসিফের আমাদের কাজের প্রতি, জানার প্রতি আগ্রহবোধটা আছে দেখে ভালো লেগেছে।

* মৌসুমী ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের খবর কী?

** মৌসুমী ওয়েল ফেয়ার ফাউন্ডেশন সব সময়ই চেষ্টা করছে সমাজের মানুষের পাশে দাঁড়াতে। করোনার মধ্যে আমার এ ফাউন্ডেশন সমাজের নানা স্তরের মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এ সহযোগিতার ধারাবাহিকতা থাকবে আগামীতেও

১৯৯৩ সালে সালমান শাহের বিপরীতে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন মৌসুমী। দীর্ঘ তিন দশকের কর্মজীবনে একাধিক ব্যবসায় সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি, সেই সাথে পেয়েছেন কোটি কোটি ভক্তের ভালোবাসা। এছাড়া ক্যারিয়ারে অংখ্য পুরস্কার অর্জন করেছেন তিনি।

Check Also

অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে চান মাহি

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। একাধিক ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। গতকাল (সোমবার) …

Leave a Reply

Your email address will not be published.