Home / মিডিয়া নিউজ / বাজারে টাকায় মিলছে কারিনা-কারিশমা !

বাজারে টাকায় মিলছে কারিনা-কারিশমা !

ভারতের পশ্চিমবঙ্গের বাজারে এখন কারিনা-কারিশমার চাহিদা তুঙ্গে। আকর্ষণীয় রং আর আকৃতির

কারিনা কারিশমার স্বাদ উপভোগ করতে এখন সকলেই আগ্রহী। হলিউডে দর্শক যেমন কারিনা

কারিশমাতে মুগ্ধ । তেমনি বাজারেও গুণমুগ্ধ লাল সবুজ এ সুন্দরীদের প্রতি।

পাঠক, নিশ্চয় অবাক হচ্ছেন বাজারে কারিশমা-কারিনা কেন? হ্যা কারিনা কারিশমা ঠিকই আছেন তবে তারা নায়িকা বোন জুটি নয়। কৃষকদের পরম যত্নে ফলানো দুটি টমেটের জাত। এই বিশেষ টমেটোর জন্য বাড়তি দাম দিতে প্রস্তুত ক্রেতারা। ভারতীয় গণমাধ্যমের খবর অনুসারে কারিনা-কারিশমার নামে টমেটো চাষিদের ভাগ্যের চাকা ঘুরিয়ে দিয়েছে।

কাপুর খানদানের দুই কন্যার নামে টমেটো বেচে ঝাড়খন্ডের কৃষকেরা এখন প্রচুর টাকা আয় করছেন। ঝাড়খন্ড রাজ্যের পূর্ব সিংভূম জেলার টমেটোর চাহিদা এখন আকাশছোঁয়া। এ অঞ্চলের সীমানা ছাড়িয়ে এই টমেটো এখন পশ্চিমবঙ্গের বাজারে পৌঁছে গেছে। এ দুই ধরনের টমেটোর মধ্যে একটু তফাত আছে। কারিশমা টমেটো সবুজ রঙের। আর কারিনা টমেটো টুকটুকে লাল।বাজারে টাকায় মিলছে কারিনা-কারিশমা !

আগে কৃষক যে টমেটো ১২ রুপি কিলোতে বিক্রি করতেন, এখন তারা ২৫ রুপি কিলোতে ওই একই টমেটো বিক্রি করছেন। কৃষকদের কথায়, করোনার কারণে জমি বন্ধক রেখে তারা চাষাবাদ করেছিলেন। এই দুই বলিউড অভিনেত্রীর নামে টমেটো বেচে তারা এখন সুখের মুখ দেখছেন।

Check Also

‘আমার বিশ্বাস, পরীমনি চাইলে একদিন শাবানা হতে পারবে’

দেশের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। আবেদনময়ী এই নায়িকার মধ্যে বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি শাবানাকে খুঁজে …

Leave a Reply

Your email address will not be published.