Home / মিডিয়া নিউজ / তাদের কাছে সংসার যেন পুতুল খেলা!

তাদের কাছে সংসার যেন পুতুল খেলা!

প্রসঙ্গ তাহসান-মিথিলার বিয়ে বিচ্ছেদ। গতকাল যখন তাহসান মিথিলার সাথে তার বিয়ে বিচ্ছেদের

খবর ফেসবুকের মাধ্যমে জানিয়ে দেন, তখন ভক্তরা যে কতটা হতাশ হয়েছেন তা যোগাযোগ মাধ্যমে

চোখ দিলেই বুঝা যায়। শোবিজ অঙ্গনে সংসার ভাঙ্গা গড়ার খেলায় তাহসান-মিথিলার জুটিটাকে অন্য

চোখে দেখত সব ভক্তরা। তাই এই জুটিকে অনেক ভালোবাসতো সবাই। সম্মান করত অনেক। কিন্তু

গতকাল যখন ভক্তরা তাদের এই ভালোবাসার জুটিতে ভাঙনের খবর শুনতে পান, তখন থেকেই শুরু হয়ে যায় ভক্তদের আহাকার। সাথে ক্ষোভও। শোবিজ অঙ্গনে সংসার ভাঙ্গা গড়ার খেলায় সর্বশেষ যুক্ত হলেন সবচেয়ে জনপ্রিয় তারকা জুটি।

আর এক ভক্ত অনেকটা বিরক্ত বলতে শুরু করলেন, ’তাহসান- মিথিলা, আপনাদের নিয়ে সমালোচনা করার সুযোগ সৃষ্টি করে দিলেন’। তাহসান ভালোবেসে বিয়ে করেছিলেন মিথিলাকে। ভালোবাসা ফুরিয়ে গেলো। আজ দু’জন আলাদা। হাবিব ওয়াহিদ ভালোবেসে ঘর বেঁধেছিলেন রেহানকে নিয়ে। আজ দু’জনার বিস্তর অভিযোগ। তাই ভালোবাসার অবশিষ্ট কিছু নেই। হৃদয় খান ও সুজানার ভালোবাসার সংসার ভেঙে গেলো তাসের ঘরের মতো। দুরত্ব মেনে নিয়েছেন দু’জনেই। কারণ বনিবনা হয়নি। আরফিন রুমি-অনন্যার ভালোবাসার জুটিও রইলো না এক ছাদের তলায়। গায়কের প্রেমে ঢুকে পড়েছেন অন্য নারী। যথারীতি বিচ্ছেদ।

দেশীয় সংগীতাঙ্গনের চার শীর্ষ গায়ক, যারা নিজেদের গানে পেয়েছেন তুমুল জনপ্রিয়তা, তাদের সুর-সংগীতে অনেকেই পেয়েছেন পরিচিতি, যাদেরকে অনুপ্রেরণা ও আদর্শের আসনে বসিয়েছে লক্ষ তরুণ— সেই চার গায়ক তাহসান, হাবিব ওয়াহিদ, হৃদয় খান ও আরফিন রুমি সংসারজীবনে বিচ্ছেদ গ্রহণ করেছেন। অবিশ্বাস্য হলেও সত্যি যে, কিভাবে যেন একসূত্রে মিলে গেলেন তারা! একই রকম পোড়ন-পীড়ন-যাতনা-অভিজ্ঞতা হলো তাদের। কাকতালীয় হলেও এই গায়কেরা প্রেম করে বিয়ে করেছিলেন, সারাজীবন একসঙ্গে বাঁচার আশায়, ভালোবাসার নিদর্শন হিসেবে তিনজনই পেয়েছিলেন সন্তানের দেখা। এই চার জুটিকেই শুভকামনা জানিয়েছিলেন ভক্তরা। কিন্তু একে একে তাদের ক্যারিয়ারে একই রকম পরিনতি ঘটবে, কে জানতো! কে জানতো তিনটি শিশুর জীবন হবে অনিশ্চয়তায় ঘেরা?

কিছুদিনের ব্যবধানে দেশের শীর্ষ চার গায়কের ঘর ভাঙার খবর নিশ্চয়ই কাম্য নয়। সংবাদকর্মীদের ক্ষেত্রেও এ ধরনের খবর পরিবেশনা সুখকর অভিজ্ঞতা হতে পারেনা। সংসার ভেঙে যাওয়ার পক্ষে কেউ নয়। যতো কারণই থাক, ভক্তরা প্রিয় তারকার বিচ্ছেদ মেনে নিতে চান না।

সবশেষ তাহসান-মিথিলার ডিভোর্সের খবরে বিস্মিত হয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে শোবিজ অঙ্গনের শিল্পীরাও। কারণ তারা প্রেমের একটি দারুণ নিদর্শন তৈরি করেছিলেন। প্রায় এক যুগ সংসার করার পর তাহসান-মিথিলা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এমন একটি ’আদর্শ দম্পতি’ আলাদা হয়ে যাবে, এটি মেনে নেওয়া বেশ কষ্টকর। ভক্তরা প্রত্যাশা করছেন, এই দুই তারকা ফের একসঙ্গে থাকবেন। এ কারণে ফেসবুকে ইভেন্ট পর্যন্ত খুলেছেন তারা। এই জুটির ভাঙনের খবর এখন টক অব দ্য কান্ট্রি।

বিবাহ কিংবা বিচ্ছেদ, যার যার ব্যক্তিগত, তারকাদের বেলায় তো অবশ্যই। এ নিয়ে অন্যদের মাথা ঘামানোর কিছু নেই। কিন্তু ভক্ত বা হেটার সবারই আগ্রহ থাকে তারকার ব্যক্তিজীবন নিয়ে। তারকার ভালো-মন্দে তারাও আন্দোলিত হন। তাই সব মিলিয়ে সমালোচনার উপরে ওঠাও তাদের পক্ষে সম্ভব নয়।

ভুলে গেলে চলবে না, ব্যক্তিজীবনের একটি ভুল সিদ্ধান্তে কোনো তারকার ক্যারিয়ার ধসে যেতে পারে, এমন নজিরও আছে। এই চার তারকা গায়কের বাইরে অর্ণবের নামও আসে। তিনিও বিবাহ বিচ্ছেদের শিকার।
চোখের সামনে চারটি বিবাহ বিচ্ছেদের উদাহরণ যখন হাজির, তখন সাধারণ মানুষ কিছু তীর্যক প্রশ্ন করতে ছাড়ে না। মিডিয়া সম্পর্কে চলমান নেতিবাচক ধারনার মধ্যে থেকেই তারা মন্তব্য করেন মিডিয়ার মানুষের প্রেম বা সংসার মানে পুতুল খেলা— মন চাইলে খেলবো, না চাইলে নয়…।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *