Home / মিডিয়া নিউজ / ২৯ বছর বয়সে ১৫ বছরের কিশোরীর ভূমিকায় অভিনয়!

২৯ বছর বয়সে ১৫ বছরের কিশোরীর ভূমিকায় অভিনয়!

বাঙালি বরাবরই গুরুত্ব পেয়েছে বলিউডে। তাঁদের মধ্যে অন্যতম কলকাতার মোনালি ঠাকুর।

৩২তম জন্মদিনে এই অভিনেত্রী-গায়িকা সম্বন্ধে কিছু অল্প আলোচিত তথ্য।

> গায়ক-অভিনেতা শক্তি ঠাকুরের ছোট মেয়ের জন্ম ১৯৮৫-র ৩ নভেম্বর। ইংরেজি সাহিত্যে স্নাতক সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে। শাস্ত্রীয় সঙ্গীত শিক্ষা পণ্ডিত জগদীশ প্রসাদ এবং পণ্ডিত অজয় চক্রবর্তীর কাছে। প্রশিক্ষণ নিয়েছেন ভরতনাট্যম‚ হিপ হপ আর সালসা নাচের। গানের মতো অনায়াস গতি নাচেও।

> ইন্ডিয়ান আইডল-এর দ্বিতীয় সেশনে প্রতিযোগিনী ছিলেন। পেয়েছিলেন নবম স্থান।

> বলিউডে প্রথম সুযোগ ২০০৬-এ।
অনু মালিকের পরিচালনায় জান-এ-মান ছবিতে‘কবুল কর লে‘ গান। প্রথম বড় ব্রেক ২০০৮-এ। রেস ছবিতে জরা জরা টাচ মি‚ টাচ মি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

> ২০১৩ সালে ফিল্ম ফেয়ার পুরস্কার। লুটেরা ছবিতে সওয়ার লুঁ গানের জন্য। তার দু বছর পরে জাতীয় পুরস্কার। দম লাগাকে হেইসা ছবিতে মোহ মোহ কে ধাগে গানের জন্য। তবে প্রথম পুরস্কার এসেছে মাত্র ১৪ বছর বয়সে। শ্রী রামকৃষ্ণ সিরিয়ালে গান গাওয়ার জন্য আনন্দলোক পুরস্কার।

> প্রথম টেলিভিশনে অভিনয় আলোকিত এক ইন্দু সিরিয়ালে। মূল চরিত্র ইন্দুবালার ভূমিকায়। প্রথম ছবি রাজা সেনের পরিচালনায় কৃষ্ণকান্তের উইল। কয়েক মাস আগে রটেছিল‚ মেম বৌ সিরিয়ালের মূল অভিনেত্রী তিনি। পরে সেই ভ্রান্ত ধারণা দূর হয়।

> বলিউডে প্রথম উল্লেখযোগ্য কাজ নাগেশ কুকুনুরের পরিচালনায় লক্ষ্মী। ব্যতিক্রমী এই ছবির মূল বিষয় নারী পাচার। তখন ২৯ বছর বয়সী মোনালি এই ছবিতে ১৫ বছরের কিশোরীর ভূমিকায় অভিনয় করেন। পাশাপাশি করেছেন শর্ট ফিল্মও। সম্প্রতি সিক্রেট সুপারস্টারে নিজের ভূমিকায় অভিনয় করেছেন‚ ক্যামিও হিসেবে।

> মোনালির দিদি মেহুলীও একজন গায়িকা। ইন্ডিয়ান আইডল-এর তৃতীয় স্থানাধিকারী অভিনেতা-গায়ক মেইয়াং চ্যাং-এর সঙ্গে কয়েক বছরের সম্পর্ক ছিল মোনালির। ব্রেক আপের সিদ্ধান্ত নেন দুজনেই।

Check Also

‘আমার বিশ্বাস, পরীমনি চাইলে একদিন শাবানা হতে পারবে’

দেশের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। আবেদনময়ী এই নায়িকার মধ্যে বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি শাবানাকে খুঁজে …

Leave a Reply

Your email address will not be published.