Home / মিডিয়া নিউজ / জয়া আহসানের প্রশংসা করলেন বিদ্যা বালান

জয়া আহসানের প্রশংসা করলেন বিদ্যা বালান

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের অভিনয় যারা দেখেছেন, তারা তার প্রশংসা না করে

পারেননি। অভিনয় দক্ষতা দিয়ে অনেক আগেই বাংলাদেশের মানুষের মন জয় করেছেন এই অভিনেত্রী।

সাম্প্রতিক বছরগুলোতে তিনি ভারতীয় ছবিতেই বেশি অভিনয় করছেন। আর ধীরে ধীরে সেখানেও নিজের একটা দর্শক শ্রেণী তৈরি করছেন জয়া। সম্প্রতি জয়া অভিনীত ‘ভালোবাসার শহর’ ছবিটি মুক্তি পেয়েছে। আর এই ছবিটি দেখে জয়ার অভিনয়ের প্রশংসা করলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান।

তিনি ভারতীয় গণমাধ্যম এবেলা’কে বলেন, ‘অন্নপূর্ণা দাসের চরিত্রে কী অপূর্ব অভিনয় করেছে জয়া আহসান! একটি সাধারণ মেয়ে, যে মুসলিম ছেলের উপর ভরসা করে ঘর ছেড়েছিল, শহর ছেড়ে বহু দূর দেশ সিরিয়ার হোমস শহরে চলে গিয়েছিল। সেই দুঃসাহসী মেয়ের জীবনে নেমে এল অন্ধকার। যুদ্ধের সময়ে নিরুদ্দেশ স্বামী, কোমাচ্ছন্ন ছোট্ট মেয়ে, বৃদ্ধ বাবাকে নিয়ে এক নারীর কী অসমসাহসী লড়াই দেখালো ‘ভালবাসার শহর’, বলে বোঝানোর ক্ষমতা নেই আমার! কী অভিনয় করে দেখালেন জয়া! জয়ার অভিনয় আমি দেখেছি ‘রাজকাহিনী’ ছবিতে। ওর মতো শক্তিশালী অভিনেত্রী আমি খুব কমই দেখেছি। জয়ার জন্যে আমার পক্ষ থেকে অনেক হাততালি পাওনা রইল।’

বলে রাখা ভালো, ‘ভালবাসার শহর’ একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এতে আরো অভিনয় করেছেন, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার ও অরুণ মুখোপাধ্যায়। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী।

জয়া অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ব্যাচেলর’। তিনি নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত সৈয়দ শামসুল হক’র নিষিদ্ধ লোবান উপন্যাস অবলম্বনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত ‘গেরিলা’ চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার-এ শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার লাভ করেন। ‘ডুবসাঁতার’, ‘ফিরে এসো বেহুলা’ তার অভিনীত অন্যতম চলচ্চিত্র।

Check Also

বুবলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না?

শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে প্রশংসিত হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এই জুটির বক্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *