Home / মিডিয়া নিউজ / নাতিও আমারে মাইকেল কুদ্দুস বলতাছে: কুদ্দুস বয়াতি

নাতিও আমারে মাইকেল কুদ্দুস বলতাছে: কুদ্দুস বয়াতি

সম্প্রতি ইউটিউবে কুদ্দুস বয়াতির নতুন একটি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। এর পরই কুদ্দুস বয়াতির নামটাই যেন পালটে গেল।

শুরু হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায় এই বাউল তারকাকে নিয়ে হইচই। কুদ্দুস বয়াতির সাথে কথা বলে লিখেছেন মাহতাব হোসেন

গতকালই মুক্তি পেয়েছে ‘আসো মামা হে’ শিরোনামে একটি গানের মিউজিক ভিডিও। এই গানের দুইটি বিশেষত্ব রয়েছে। প্রথমত গানে অংশ নিয়েছেন কুদ্দুস বয়াতি। আর দ্বিতীয়ত এই গানের যাবতীয় কাজ করেছেন প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর ছোট ছেলে প্রীতম হাসান। সোশ্যাল মিডিয়ায় বর্তমানে গানটি আলোচনার শীর্ষে চলে এসেছে। কেন আলোচনায়?

”আইজ সকাল থিকা আমার ছেলেও বলতাছে ‘আব্বা তোমার নাম তো কুদ্দুস বয়াতি নাই, মাইকেল কুদ্দুস হইয়া গেছে। ‘ আমার পোলা এই জনমের (প্রজন্মের) পোলাপাইন। আর আমি হইলাম আগের জনমের (প্রজন্মের) এই গান দেইখা আমার পোলাও খুশি। খালি বারবার কয় মাইকেল কুদ্দুস। আমি হাসি। আমার নাতিও আপনার লগে কথা বলার আধাঘণ্টা আগে ফোন দিয়া কইতাছে ‘নানা তোমার গান হেভভি হইছে। আমি অনেকবার দেখছি। তোমারে ভালো লাগতাছে। সত্যিই তুমি মাইকেল হইয়া গেছ’। ” কুদ্দুস বয়াতিকে জিজ্ঞেস করা হয়েছিল নতুন এই গানের কেমন সাড়া পাচ্ছেন। তার জবাবে তিনি একটানা বলে গেলেন।

‘আপনার ছেলে এই জনমের বলতে?’ জানতে চাইলে তিনি বলেন, ”হ হে তো বিবিএ পড়ে। ওর নাম ইলিয়াস কুদ্দুস। সে ফেসবুক চালায়, আর আমারে কয়। আর তা ছাড়া আমার আইজ সারাদিন আমার বহুত ফোন আইছে। আমার বয়সী আমার বন্ধুরা ফোন দিয়া কয় ‘কি কুদ্দুস তুমি তো বয়াতি থিকা মাইকেল জ্যাকসন হইয়া গেলা!’ আমি কই হ তুমগো এখন আর টাইম নাই। দ্যাশ ডিজিটাল। এখন মাইকেল চলব। নতুন জনমের পোলাগো টাইম এখন। ”
কুদ্দুস বয়াতি বেশ হাসিখুশি মানুষ। কিছুটা রসিকও বটে। জানতে চাইলাম কেন এই ধরনের গান করলেন? বললেন, ”আমারে যখন প্রীতম বলল তখন গানের কথা দেইখা বেশ মজাই পাইলাম। গানটা লেখছে আমাগো নেত্রকোনার দুর্গাপুরের পোলা। ওর নাম অলি। অলিরে আমি আগে থেইকা চিনতাম না। আমি রাজি হইয়া গেলাম। এরপর তো জানেন এহন সবাই ‘মাইকেল কুদ্দুস বলতাছে। ‘ ভালোই লাগতাছে। আমি তো এহন ডিজিটাল গান আরো করমু। কে কি কয় কউক। আমার বন্ধুরা কিছু কইলে কইয়া দিমু তোমাগো টাইম নাই। ”

শুটিং করতে কোনো সমস্যা হয় নাই এমন প্রশ্নের জবাবে কুদ্দুস বয়াতি জানান, সমস্যা আবার কিয়ের? পুরান ঢাকায়, সদরঘাটে, তেজগাঁওয়ে শুটিং করছি। কোনো সমস্যা হয় নাই। তবে আমারে এই রূপে দেইখা মানুষজন ভিড় করছে, অবাক হইছে। তয় আমার কিন্তু মজা লাগছে। আর আমার সব ভালো কাজ করলেই হুমায়ূন স্যারের কথা মনে হয়। তিনি আমারে আগের জনমে এই দিন নয় আরো দিন আছে… দিয়া নিয়া আইছিলেন। এই যে নতুন জনমের (প্রজন্মের) গান গাইতাছি তাও মনে পড়ে…।-কালের কণ্ঠ

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *