Home / মিডিয়া নিউজ / প্রভাসের গ্যারেজে যা আছে তা নেই অমিতাভ-শাহরুখের

প্রভাসের গ্যারেজে যা আছে তা নেই অমিতাভ-শাহরুখের

ভারতীয় চলচ্চিত্রের শত বছরের ইতিহাসে সবচেয়ে বড় ব্লকবাস্টার \’বাহুবলী\’। ব্যবসায়িক দিক থেকে

ইতিহাস তৈরি করা এস এস রাজমৌলির \’বাহুবলী\’র কল্যাণে দক্ষিণ ভারতের নায়ক প্রভাস এখন

ভারতের অন্যতম বড় তারকা। অনেক সিনেমাপ্রেমীর মুখে এখন শুধু একটিই নাম। \’বাহুবলী\’র

প্রভাস। ভারতে প্রথম হাজার কোটি রুপির আয় ছাড়িয়ে যাওয়া ছবির পরই ফুলে ফেঁপে উঠেছে প্রভাসের অ্যাকাউন্টও। এই সুযোগে বাড়িয়ে দিয়েছেন পারিশ্রমিক। আর এই মুহূর্তে তাঁর গ্যারেজে থাকা রোলস রয়েসের দাম বলিউডের যেকোনো তারকার গাড়ির চেয়ে বেশি। এ ক্ষেত্রে বলিউড় বাদশাহ শাহরুখ খান আর ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে ছাড়িয়েছে গেছেন ৩৯ বছর বয়সী তারকা।

টাইমস নাউয়ের খবরে বলা হয়েছে, বাহুবলী তারকা প্রভাসের সম্পদের পরিমাণ ১৯৭ কোটির রুপি। আর বছরে এই তারকা পকেটে পোরেন ৪৫ কোটি রুপি। গাড়ি আর মোটরবাইক নিয়মিতই কেনেন প্রভাস। তাঁর গ্যারেজে থাকা রোলস রয়েসের দাম বলিউড বাদশাহ শাহরুখ খান আর ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের গাড়ির চেয়ে বেশি। প্রভাসের রোলস রয়েস কিনেছেন আট কোটি রুপিতে। ২০০২ সালে অভিনয় জগতে পা রাখেন প্রভাস। অমিতাভ বচ্চনের \’ডন\’–এর তেলেগু রিমেক \’বিল্লাহ\’য় অভিনয় করে নজর কাড়েন। এরপরে \’রেবেল\’, \’রেবেল ২\’ করে আসেন আলোচনায়। আর ২০১৫ সালে তো ভারতীয় সিনেমার ইতিহাস বদলে দেয় তাঁর \’বাহবলী: দ্য বিগিনিং\’। কোটি কোটি রুপি ঘরে তোলেন পরিচালক।

এরপরে \’বাহুবলী: দ্য কনক্লুশন তো পুরো ভারতের সিনেমার ইতিহাস ওলটপালট করে দেয়। প্রথম ছবি হিসেবে আয় করে এক হাজার কোটি রুপি। দুই হাজার কোটি রুপি আয়ও যায় ছাড়িয়ে। দর্শকপ্রিয়তা কিংবা ব্যবসার দিক দিয়ে ভারতীয় সিনেমার বক্স অফিসের ইতিহাস ওলটপালট করে দেওয়া প্রভাস-আনুশকার ছবিটি। ভারতের পাশাপাশি বিশ্বের অনেক দেশেই মুক্তি পায় প্রভাস–আনুশকার \’বাহুবলী ছবির দুটি পার্টই। ছবিটি মুক্তি পায় চীনেও। এরপর থেকে তারকা খ্যাতির চূড়ান্ত পর্যায়ে আছেন প্রভাস। তাঁর গ্যারেজে গাড়ির ভান্ডারও অনেক। আছে ৬৮ লাখ রুপির বিএমডব্লিউ এক্স থ্রি, ২ কোটি আট লাখের জাগুয়ার জে আর, ৮ কোটির রোলস রয়েস। শখ আছে দামি দামি মোটর সাইকেলও। তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদে আছে তাঁর একটি খামারবাড়ি। দামও আকাশছোঁয়া ৬০ কোটি রুপি। আর পরিচালকের কাছ থেকে উপহার পাওয়া ব্যায়ামাগার ও এর যন্ত্রপাতির দাম দেড় কোটি রুপি।

প্রভাস \’বাহুবলী\’ করার সময় ব্যায়ামাগারের যন্ত্রপাতি উপহার হিসেবে দিয়েছেন ওই ছবির পরিচালক এস এম রাজামৌলি। আর দেড় কোটি রুপির ওই ব্যায়ামাগারে ঘাম ঝরিয়েই অমরেন্দ্র বাহুবলী আর মহেন্দ্র বাহুবলী হয়েছেন প্রভাস।
\’বাহুবলী\’র পরে ৩০০ কোটি বাজেটের ছবি \’সাহো\’ নিয়ে আসছেন প্রভাস। এই ছবির শুটিং হয়েছে দুবাই ও হায়দরাবাদে। সাহোর ছবিতে অভিনয়ের জন্য প্রভাস পকেটে পুরেছেন ৩০ কোটি রুপি। শ্রদ্ধা কাপুর, নিল নিতীন মুকেশও আছেন এই ছবিতে। এ বছরের আগস্টে মুক্তি পেতে যাচ্ছে \’সাহো\’।

\’বাহুবলী\’ ছবির মধ্য দিয়ে শুরু হয় গুঞ্জন যে ছবির নায়ক-নায়িকা প্রভাস ও আনুশকা শেঠি প্রেম করছেন। ছবির শুটিংয়ের সময়ই কাছে আসেন দুজন। সেই থেকে তাঁদের প্রেমের গুঞ্জন শুরু। ছবিপাড়ায় ভেসে বেড়াচ্ছিল বিয়ের গুঞ্জনও। তবে প্রেম ও বিয়ের গুঞ্জন নিয়ে আনুশকা ও প্রভাস বরাবরই নাকচ করেছেন। \’বাহুবলী ২\’ ছবির পর বলিউডের \’সাহো\’ ছবির কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন প্রভাস। দুবাইয়ে সিনেমার শুটিং করতে গিয়ে প্রভাসের চোট পাওয়ার পর সব কাজ ফেলে আনুশকা শেঠির দুবাইয়ে উড়ে যাওয়া নিয়েও খবরের পর খবর রটেছে। সমালোচকেরা বলতেন, প্রেম না থাকলে কেউ কারও জন্য এতটা পথ কেন পাড়ি দেবেন? তবে গুজবে পানি ঢেলে প্রভাস–আনুশকা জানান, তাঁরা খুব ভালো বন্ধু। তাঁরা বিয়ে যে করছেন না, তা–ও পরিষ্কার জানিয়ে দিয়েছেন।

Check Also

নায়িকা হওয়ার জেদ: ১৫ বছর ঘর ছাড়া, জমি বিক্রি করে বানালেন সিনেমা

সিনেমার শীর্ষ নায়িকা হবেন বলে ছোটবেলায় চট্টগ্রামের আনোয়ার এলাকার বাড়ি ছেড়েছিলেন সুলতানা রোজ নিপা। প্রতিজ্ঞা …

Leave a Reply

Your email address will not be published.