Home / মিডিয়া নিউজ / কাজের খোঁজে এসে দেহব্যবসার চক্রে জড়িয়ে পড়লেন

কাজের খোঁজে এসে দেহব্যবসার চক্রে জড়িয়ে পড়লেন

কাজের খোঁজে এসেছিলেন কলকাতা শহরে। কিন্তু অর্থের টানাপোড়েনে ক্রমশই জড়িয়ে পড়লেন দেহব্যবসার চক্রে।

এরপর একসময় তার মধ্যে কাজ করে অপরাধপ্রবণতা, অন্যদিকে চরম আর্থিক কষ্ট থেকে নিজেকে বের করে আনার অদম্য তাগিদ।

বাস্তবে নয় ’আর মাত্র বিশ মিনিট’ নামের শর্ট ফিল্ম তেমনই একটি মেয়ের গল্প ফুটে উঠেছে।

প্রসূন গাইন পরিচালিত এই ছোট ছবিটি মুক্তি পেতে চলেছে ইউটিউবে আগামী কিছুদিনের মধ্যেই।

সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। এই ছবি প্রধান চরিত্রে সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন পরিচালক-অভিনেতা নিজে। প্রসূনও বিগত প্রায় পনেরো বছর কাজ করছেন ছোটপর্দা ও বড়পর্দাতে। ’আর মাত্র কুড়ি মিনিট’ পরিচালক হিসেবে তার প্রথম কাজ।

পরিচালক জানালেন, অন্য ধরনের ভালবাসার গল্প এই ছবি। মানুষের চাহিদা বেড়ে গিয়েছে অনেকটাই। সেটা মেটাতে ব্যক্তিগত সম্পর্ক, ভালবাসা সব কিছু হারিয়ে যাচ্ছে।

এ ছবি একটি মেয়েকে ঘিরে। স্বপ্ন নিয়ে বাঁচে সে। কিন্তু আর্থ-সামাজিক পরিস্থিতির কারণে সে স্বপ্ন পূরণ করতে পারে না। শুধু নিজেই সে দৌড়চ্ছে না, সময়ের দোহাই দিয়ে অন্যকেও দৌড় করাচ্ছে। ভালবাসা না টাকা, কোনটা গুরুত্বপূর্ণ সেই দ্বন্দ্বে পৌঁছবে এই ছবির ক্লাইম্যাক্স।

অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় বলেন, ’কাজের জন্য ‌যখন আমি প্রথম কলকাতায় আসতাম তখন আমার পকেটে ৪০ টাকাও থাকত কি না সন্দেহ। অনেক দিন গেছে, ১০ টাকার পানির বোতলও কিনতে পারতাম না। ফেরার শাটল ভাড়া ছিল ৮ টাকা, সেটা বাঁচিয়ে রাখতে হতো। ’আমি যে একা আসতাম তা তো নয়, আমার মতো অনেকেই আসতো।

সুদীপ্তা জানান, ’বহু মেয়েই এক্ষেত্রে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে। তাদের জন্য একটাই বার্তা; ধৈর্য রাখতে হবে, আরো বেশি পরিশ্রম করো। কারণ মাথা উঁচু করে বাঁচার চেয়ে বেশি গৌরবের আর কিছু নেই। তাতে যদি কিছু টাকা কম উপার্জন হয়, তবে তাই হোক।’

এই ছোটছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পায়েল চক্রবর্তী, শুভময় চট্টোপাধ্যায়, রাজা দত্ত, গার্গী রায় চৌধুরী। ছবির পুরো শ্যুটিং হয়েছে কলকাতায়।

প্রসঙ্গত, দীর্ঘ ১৫ বছর কিংবা তারও বেশি সময় ধরে অভিনয় করে চলেছেন প্রসূণ গায়েন। তিনি অভিনীত ছবি এবং ধারাবাহিকের সংখ্যা কম নয়। প্রেম আমার, লে ছক্কা, অ্যাকশন, চিরদিনই তুমি যে আমার, অমানুষ, টার্গেট, আলিফা, এক এক্কে দুই, কাশীকথা, কমরেড, ধনঞ্জয় সহ আরও বহু ছবিতে নানা ধাঁচের চরিত্রে তাঁকে দেখে আসছেন দর্শক। আর এই মুহূর্তে ’ভূমিকন্যা’ ধারাবাহিকেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি।

Check Also

‘আমার বিশ্বাস, পরীমনি চাইলে একদিন শাবানা হতে পারবে’

দেশের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। আবেদনময়ী এই নায়িকার মধ্যে বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি শাবানাকে খুঁজে …

Leave a Reply

Your email address will not be published.