Home / মিডিয়া নিউজ / এমন সমালোচনা মেনে নিতে পারছি না: সিয়াম

এমন সমালোচনা মেনে নিতে পারছি না: সিয়াম

মাত্র তিন থেকে চার বছরের ক্যারিয়ার। এর মাঝেই ২৭টি ছবিতে অভিনয় করেছেন। সব কটি ছবিই

ব্যবসায়িকভাবে সফল হওয়ার পাশাপাশি দর্শকদের কাছেও ব্যাপক প্রশংসিত হয়। এক কথায় পুরো

বাংলা চলচ্চিত্রের প্রেক্ষাপটই বদলে দিয়েছিলেন তিনি। অভিনয় দক্ষতা, স্টাইল আর বচনভঙ্গি দিয়ে

হয়ে ওঠেন সবার মধ্যমণি। বলছিলাম বাংলা চলচ্চিত্রের ৯০-এর দশকের জনপ্রিয় নায়ক সালমান শাহ’র কথা।

বড় পর্দায় অভিষেক হওয়ার কয়েক বছর পরই ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পরপারে পাড়ি জমান তিনি। পৃথিবী ছেড়ে চলে গেলেও চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়ের আসন থেকে তার অবস্থানের এতটুকু নড়চড় হয়নি। সেই ক্ষণজন্মা নায়ক সালমান শাহ হয়ে পর্দায় আসছেন নবাগত নায়ক সিয়াম আহমেদ!

মুক্তির অপেক্ষায় ’পোড়ামন’-এর সিক্যুয়েল ’পোড়ামন টু’। এতে সিয়ামের বিপরীতে দেখা যাবে পূজা চেরিকে। নিজের প্রথম ছবিতেই সিয়ামকে কখনো সালমান শাহ আবার কখনো সালমান শাহর ভক্তরূপে দেখতে পাবেন দর্শক। এরই মধ্যে ছবিটির টিজার আর গানের ট্রেইলারে তার কিছু আভাস দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান।

তবে বড় পর্দায় সালমান শাহরূপে সিয়ামকে মেনে নিতে পারছেন না সালমান-ভক্তরা। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমেও সমালোচনার শিকার হয়েছেন সিয়াম। বিষয়টি নজরে এসেছে সিয়ামেরও।

এ বিষয়ে গণমাধ্যমকে সিয়াম জানান, ’সালমান শাহ আমার গুরু। আমি এই ছবিতে তার ভক্তের চরিত্রে অভিনয় করেছি। পর্দায় সালমান শাহ হওয়ার কোনো যোগ্যতা আমার নেই।’

সিয়াম আরও বলেন, ’এবারই প্রথম সমালোচনার মুখোমুখি হলাম, তা-ও আবার ভালো একটি পদক্ষেপের জন্য। আমার আশা, ছবিটি দেখার পর সবার ধারণা পাল্টে যাবে। আর আমি যদি ভুল করে থাকি, তাহলে নিজেকে শুধরে নেব। সামনে আরও ভালো করার চেষ্টা করব। কিন্তু নানা মাধ্যমে যেভাবে সমালোচনা হচ্ছে, তা পুরোপুরি অযৌক্তিক মনে হচ্ছে। আমি এমন সমালোচনা মেনে নিতে পারছি না।’

Check Also

‘এখন মরলেও তৃপ্তি নিয়ে মরতে পারবো’

ঢাকাই সিনেমায় ষাটের দশক থেকেই সফল পদচারণা সুজাতার। ১৯৬৫ সালের রূপবান চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছিলেন …

Leave a Reply

Your email address will not be published.