Home / মিডিয়া নিউজ / লিভারের ৭৫ শতাংশ নষ্ট মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি : অমিতাভ

লিভারের ৭৫ শতাংশ নষ্ট মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি : অমিতাভ

অমিতাভ একজন জনপ্রিয় ভারতীয় চলচিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ।

১৯৭০-এর প্রথম দিকে তিনি বলিউড চলচ্চিত্র জগতে “রাগী যুবক” হিসেবে জনপ্রিয়তা লাভ করেন

এবং সময়ের সঙ্গে সঙ্গে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে ওঠেন। তিনি বলিউডের ’শাহেনশাহ’খ্যাত হয়েছেন

অমিতাভ বচ্চনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। লিভারের ৭৫ শতাংশই নষ্ট হয়ে গেছে

জানালেন খোদ অমিতাভ নিজেই। সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

ওই অনুষ্ঠানে নিজের স্বাস্থ্য সম্পর্কে অগণিত ভক্ত-শুভানুধ্যায়ীর কৌতূহল মেটান তিনি। তবে তাতে তাদের খুশি হওয়ার কোনো কারণ নেই, বরং নিঃসন্দেহে উৎকণ্ঠা বেড়েছে আরো।

কেবল তা-ই নয়, দীর্ঘ আট বছর যক্ষ্মা রোগের সঙ্গে যুদ্ধ করেছেন বলেও জানান অমিতাভ বচ্চন। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে আরো জানানো হয়েছে, যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন বিগ বিচ্চন।

অনুষ্ঠানে অমিতাভ বলেন, ’আমার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি।’

খ্যাতিমান এ অভিনেতা আরো জানান, তিনি যক্ষ্মা ও হেপাটাইটিস বি-তে আক্রান্ত ছিলেন। শরীর যখন খারাপ হতে থাকে, তখন তিনি জানতেন না যে তাঁর শরীরে যক্ষ্মার জীবাণু রয়েছে। তবে এরই মধ্যে যক্ষ্মার প্রতিকার হয়েছে।

অমিতাভ বলেন, ’আমি যে রোগে আক্রান্ত, একই সমস্যায় যে কেউ যেকোনো মুহূর্তে আক্রান্ত হতে পারেন।’ তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাও ভীষণ জরুরি বলে সবাইকে সতর্ক করে দেন।

কয়েক বছর ধরেই হেপাটাইটিস বি, পোলিও, যক্ষ্মা ও ডায়াবেটিস সম্পর্কে সচেতনতামূলক প্রচারে যুক্ত বিগ বি।

বিগ বচ্চনকে আগামীতে ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ’ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে। চলতি বছরের বড়দিনে মুক্তি পাবে অয়ন মুখার্জির এ ছবি। এতে প্রধান চরিত্রে রয়েছেন রণবীর কাপুর, আলিয়া ভাট ও নাগার্জুন। এ ছাড়া তামিল সিনেমায় অভিষেক হতে চলেছে অমিতাভের।

উল্লেখ্য,১৯৬৯-এ বচ্চন ছবির জগতে আত্মপ্রকাশ করেন সাত হিন্দুস্তানি নামক একটি চলচ্চিত্রের মাধ্যমে যেখানে সাতটি প্রধান চরিত্রের একটিতে তিনি অভিনয় করেছিলেন।

খোয়াজা আহমেদ আব্বাস নির্দেশিত এই ছবিটিতে অন্যান্য ভূমিকায় অভিনয় করেছিলেন উৎপল দত্ত, মধু এবং জালাল আগা। যদিও ছবিটি বাণিজ্যিক সাফল্য পায়নি, তবুও বচ্চন এই ছবিতে অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ নতুন অভিনেতা হিসেবে তাঁর প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

Check Also

নতুন ‘সংসার’ শুরু করলেন অপু বিশ্বাস!

বিনোদন ডেস্ক : এক দশকের ক্যারিয়ারে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন ‘ঢালিউড কুইন’ খ্যাত চিত্রনায়িকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *